সেবা প্রকৃতি |
সেবা প্রদানের সময়সীমা |
মন্তব্য |
ক) দরজা/জানালার কাচ পরিবর্তসহ সঠিকভাবে খোলা ও বন্ধের ব্যবস্থা করণ |
১-২ দিন |
অভিযোগ প্রাপ্তির সংশ্লিষ্ট দপ্তর ব্যবস্থা গ্রহন করে থাকে। |
খ) দরজা /জানালার বড় ধরনের মেরামত অথবা পরিবর্তন করণ |
১-৭দিন |
কাজের প্রকৃতি এবং প্রয়োজনীয় হিসেবে দেয়া হয়। |
গ) পানিরকল, পুশ সাওয়ার, কমোড/প্যান এর ফ্লাশ পদ্ধতি সচল করা সহ টয়লেট পানি রোধক করণ |
১-২দিন |
১-৩ মাসের মজুদ মালামাল থেকে পানি সরবরাহ/পয় ব্যবস্থা/পানি নিরোধক জরুরী কাজ সম্পন্ন করা হয়। |
ঘ) ছাদের যথাযথ পানি নেস্কাশন ও পানির ট্যাংক এর ছিদ্র বন্ধসহ পানির অপচয় রোধ করণ। |
১-৩দিন |
-ঐ- |
ঙ) স্যানিটারী ও প্লাম্বিং ব্যবস্থা চালু রাখা যথা: প্যান, কমোড, বেসিন, পানির পাইপ, নিস্কাশন পাইপ, পানির মোটর মেরামত/পরিবর্তন ইত্যাদি। |
১-৩দিন |
ষ্টকে বেসিন, প্যান বা মোটর ইত্যাদি মজুদ রেখে স্বল্পতম সময়ে প্রতিস্থাপন করা হয়। |
চ) বৈদ্যুতিক সুইচ, সাকির্ট ব্রেকার চালু রাখা |
১-৩দিন |
মজুদ থেকে বৈদ্যুতিক জরুরী মেরামত কাজ সম্পন্ন করা হয়। |
ছ) বৈদ্যুতিক ফ্যান মেরামত/পরিবর্তন |
১-৭দিন |
বড় ধরনের মেরামত প্রয়োজন হলে ষ্টকে থাকলে অন্য ফ্যান দ্বারা প্রতিস্থাপনের চেষ্টা করা হয়। |
জ) স্বাভাবিক পূর্ত ও বৈদ্যুতিক কাজে রঙসহ সার্বিক মেরামত
|
|
প্রতি ৩ বছর অন্তর সম্পাদন করা হয় |
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS